তিতলি’র প্রভাবে ৭ বিভাগে ভারী বর্ষণের আশঙ্কা জানালেন আবহাওয়া অফিস

183
তিতলি’র প্রভাবে ৭ বিভাগে ভারী বর্ষণের আশঙ্কা

ভারী বর্ষণের আশঙ্কা- গভীর নিম্নচাপ আকারে ভারতের উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘তিতলি’। এর প্রভাবে বাংলাদেশের চট্টগ্রাম, বরিশাল, খুলনা, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শুক্রবার আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারতের উড়িষ্যা এবং তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থারত ঘূর্ণিঝড়টি অগ্রসর এবং দুর্বল হয়ে একই এলাকায় গভীর নিম্মচাপে পরিণত হয়েছে। সকাল ৬টায় ভারতের উড়িষ্যা ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থান করছিল। এটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমশ দুর্বল হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দম্কা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টির কারণে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

অাগামী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

চাহিদা মেটাতে স্বামী ছেড়ে কোথায় গেলেন গৃহবধূ?

দুবছর ধরে শ্বশুরবাড়ি থেকে নিখোঁজ ছিলেন তিনি। অবশেষে জলপাইগুড়ির এই গৃহবধূকে উদ্ধার করা হলো নিদিয়ার কৃষ্ণনগর থেকে।

নিখোঁজের তদন্তে নেমে পুলিশ জানতে পারে যে কৃষ্ণনগরে অন্য এক ব্যক্তির সঙ্গে সংসার পেতেছেন তিনি। সেখানে এক পুত্র সন্তানেরও জন্ম দিয়েছেন তিনি। তার দ্বিতীয় স্বামীকে পুলিশ গ্রেপ্তার করেছে এবং ওই গৃহবধুকে জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে।

জলপাইগুড়ির ঝাকুয়া পাড়া এলাকার বাসিন্দা ইন্দ্রজিৎ নন্দীর সঙ্গে বিয়ে হয় কোচবিহারের নিবাসী ওই গৃহবধূর। ইন্দ্রজিৎ ছিলেন পেশায় ব্যবসায়ী। তাদের ৮ বছরের একটি মেয়েও রয়েছে।

কিন্তু ২০১৬ সালের ১৮ ই জুলাই জলপাইগুড়ি কোতয়ালী থামনে স্ত্রীর মিসিং ডায়েরি করেন ইন্দ্রজিৎ বাবু। আবার কয়েকদিন পর মেয়েটির বাপের বাড়ি থেকেও অপহরণের মামলা দায়ের করা হয়।

তদন্তে নামেন জলপাইগুড়ি পুলিশ। ওই গৃহবধূর ফেসবুক একাউন্ট কে কাজে লাগিয়েই তদন্ত শুরু করা হয়। প্রথমে কেরলের সূত্র পেলেও পরে নদিয়ার ক্রসননগরে একজন ফেসবুক ফ্রেন্ডের সঙ্গে তিনি সংসার পেতেছেন বলে জানা যায়। গর্ভবতীও হয়েছেন তিনি।

অবশেষে একটি পুত্র সন্তান জন্ম দেওয়ার পরই তিনি এবং কসর ঘোষ নামের ওই ব্যক্তি ধরা পড়েন। গৃহবধূকে পুলিশি জিজ্ঞাসাবাদ করাকালীন একটি চাঞ্চল্যকর তথ্য পায় পুলিশ।

প্রাপ্তবয়স্ক হওয়ার আগেই বাড়ি থেকে জোর করে বিয়ে দিয়ে দেওয়া হয় তার। স্বামীর বয়স বেশি হওয়ায় স্ত্রীর শারীরিক যৌন চাহিদাকে তৃপ্ত করতে পারতেন না তিনি। তাই বাধ্য হয়েই শ্বশুরবাড়ি থেকে পালিয়ে যান কিশোর ঘোষের হাত ধরে।

কলকাতার সিনেমায় অভিনয় করলেন হিরো আলম

এবার কলকাতার সিনেমায় অভিনয় শুরু করেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। ছবির নাম ‘পাখি দ্য ভাইরাস।’ বৃহস্পতিবার রাতভর কলকাতায় ছবির একটি আইটেম গানের শুটিং সম্পন্ন হয়েছে। আগামী জানুয়ারিতে ছবিটি মুক্তি দেয়া হবে বলে জানা গেছে।

হিরো আলম একেক সময় একেক চেহারায় হাজির হচ্ছেন, একেক সময় একেক গল্পের জন্ম দিচ্ছেন। ক’দিন আগেই জানা গেল হিরো আলম বলিউডের চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন। এই ঘটনা অবিশ্বাস্য হলেও সত্য।

একজন বধির ও মূক চরিত্রের জন্য মুম্বাই পরিচালক হিরো আলম হিরো আলমকেই পারফেক্ট মনে করেন। সেই অনুযায়ী বাংলাদেশ থেকে নিয়ে গিয়ে ছবিটিতে চুক্তি করান। এর আগে হিরো আলম ঢালিউডে ‘মার ছক্কা’ নামের একটি ছবিতে কাজ করেন।

এবার টালিগঞ্জের এই পূর্ণদৈর্ঘ্য ছবিতে অভিনয় করছেন তিনি। হিরো আলম এই মুহূর্তে কলকাতায় অবস্থান করছেন। তিনি বলেন, ছবির গল্পটা ভালো। আমাকে কেন্দ্র করেই ছবির গল্প তৈরি হয়েছে। গতকাল রাত থেকে আজ ভোর পর্যন্ত আইটেম গানের শুটিং করেছি। কলকাতার মানুষজন তাকে এখানে সমাদর করছে বলেও তিনি জানান।

ছবিটি পরিচালন করছেন সিদ্ধার্থ ব্যানার্জি। হিরো আলমের বিপরীতে রয়েছেন প্রিয়াঙ্কা সিং। এছাড়াও চিন্ময়, পূজা বিশ্বাস, শান্তনা, পাখি ও বাংলাদেশের টাইগার রাজিব ছবিতে অভিনয় করছেন।

ব্রিটিশ রাজপরিবারে বিয়ের বাদ্য

ব্রিটেনের রাজপরিবারে আবারও বিয়ের বাদ্য বাজতে যাচ্ছে। সাত বছরের প্রেমকে পরিণয়ে রুপ দিচ্ছেন রানী দ্বিতীয় এলিজাবেথের নাতনি প্রিন্সেস এজিনে। শুক্রবার প্রেমিক জ্যাক ব্রুকসব্যাংককে বিয়ে করছেন তিনি। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত জানুয়ারিতে তাদের প্রেমের বিষয়টি প্রকাশ্যে আসার পর বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা। এর আগে চলতি বছর বিয়ে করেছিলেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। আর পাঁচ মাসের মধ্যে ব্রিটিশ রাজপরিবারে দ্বিতীয় বিয়ের ঘটনা ঘটতে যাচ্ছে।

বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে উইন্ডসর ক্যাসেলে। স্থানীয় সময় শুক্রবার সকাল ১১টায় বিয়ের কাজ শুরু হবে এবং তা এক ঘন্টা ধরে চলবে। অনুষ্ঠানে আটশ’রও বেশি অতিথি অংশ নেবে। এছাড়াও রাজপরিবারের সিনিয়র সদস্যরাও এতে অংশ নেবেন।

বিয়ের খাবারের মূল আকর্ষণ লাল ভেলভেট ও চকলেটের তৈরি কেক। বিয়ের অনুষ্ঠানটি আইটিভিতে সরাসরি সম্প্রচার করা হবে। সকাল নয়টা ২৫ মিনিট থেকে ১২ টা ৩০ মিনিট পর্যন্ত পুরো সময় ধরে অনুষ্ঠানটির সম্প্রচার চলবে।

বিয়ের এতসব আনুষ্ঠানিকতাকে অনেকটাই ম্লান করে দিচ্ছে প্রতিবাদকারীদের একটি পিটিশন। বিয়েতে নিরাপত্তা খরচ বাবদ ২৬ লাখ মার্কিন ডলার খরচ হচ্ছে। আর এসব অর্থের উৎস জনগণের কর। ফলে ব্রিটিশ রাজতন্ত্রবিরোধী একটি গ্রুপ পিটিশনে ২৮ হাজারেরও বেশি লোকের স্বাক্ষর নিয়েছে তারা।

প্রিন্সেস এজিনে ব্রিটিশ রাজসিংহাসনের নবম উত্তরাধিকারী। তার জন্ম ১৯৯০ সালের ২৩ মার্চ লন্ডনের পোর্টল্যান্ড হাসপাতালে। রানী এলিজাবেথের দ্বিতীয় ছেলে ডিউক অব ইয়র্ক প্রিন্স অ্যান্ড্রিউয়ের ছোট মেয়ে প্রিন্সেস এজিনে।

তার মায়ের নাম সারাহ ফার্গুসন। অন্যদিকে বর জ্যাক যুক্তরাজ্যের বিখ্যাত ব্রুকসব্যাংক পরিবারের সদস্য। তার বাবা জর্জ ব্রুকসব্যাংক একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ও প্রাইভেট কোম্পানির মালিক।